শিল্প-কারখানায় ৪ ঘণ্টা গ্যাস ব্যবহার বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার

ভোক্তাকন্ঠ ডেস্ক: প্রতিদিন বিকেল পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত চার ঘণ্টা শিল্প-কারখানায় গ্যাস ব্যবহার বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। পেট্রোবাংলার বরাত দিয়ে বৃহস্পতিবার সরকারি এক তথ্যবিবরণীতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিকেল পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট চার ঘণ্টা শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। এ সিদ্ধান্ত ২২ এপ্রিল থেকে কার্যকর হবে।

গত ১১ এপ্রিল বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, রমজানের এ সময় বিকেল পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত বিদ্যুতের চাহিদা ব্যাপক হারে বাড়ে। তাই আগামী ১৫ দিন এ সময়টুকু সব শিল্প-শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে পারলে ভালো হয়। যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা-পর্যালোচনা করে নিলে ভালো ফল পাওয়া যায়। এ সময় ব্যবসাবান্ধব গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নিয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে খোলামেলা আলোচনা করা হয়।

আলোচনা শেষে রমজান উপলক্ষে ১২ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত ১৫ দিন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট চার ঘণ্টা সব শিল্প-শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে ব্যবসায়ী নেতারা সম্মত হন।